মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৬:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
উত্তেজনায় ফেটে পড়ার অপেক্ষায় ইংল্যান্ড

উত্তেজনায় ফেটে পড়ার অপেক্ষায় ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক: টেমসের বুকের জলধারা অস্থির। ছুটে ছুটে মিশে যেতে চাইছে ওয়েম্বলিতে জনসমুদ্রের সঙ্গে। পুরো ইংলিশ জাতির সঙ্গে মেতে উঠেছে বৃটেন। চারদিকে উত্তেজনা। যদি উয়েফা চ্যাম্পিয়ন হয় ইংল্যান্ড তাহলে আজ জনতার বিস্ফোরণ ঘটবে। পুরো ইংল্যান্ডের ঘরে ঘরে বাধভাঙ্গা উত্তেজনা ছড়িয়ে পড়বে। রাস্তায় রাস্তায় কি হবে- সে কথা কল্পনা করাও কঠিন। এমনই এক ইতিহাস গড়ার মুহূর্তে এসে পুরো ইংল্যান্ড টিমকে শুভ কামনা জানিয়েছেন রানী দ্বিতীয় এলিজাবেথ।

কোচ গ্যারেথ সাউথগেটকে লেখা চিঠিতে তিনি পুরো টিমের উদ্দীপনা, প্রতিশ্রুতি এবং গর্বের প্রশংসা করেছেন।  ওই চিঠিতে তিনি ১৯৬৬ সালের ঐতিহাসিক একটি মুহূর্তকে স্মরণ করেছেন। সে সময় তিনি বিশ্বকাপ ফুটবল জয়ের ট্রফি নিজের হাতে তুলে দিয়েছিলেন ইংল্যান্ডের তখনকার অধিনায়ক ববি মুরের হাতে। ওয়েম্বলিতে বড় কোনো ফাইনালে সেবারই সর্বশেষ জিতেছিল ইংল্যান্ড। চিঠি লিখেছেন প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি সাউথগেট এবং তার ‘ব্যান্ড অব ব্রাদার্স’কে কাপ ঘরে আনার অনুপ্রেরণা দিয়েছেন। অন্যদিকে প্রিন্স উইলিয়াম আনন্দ প্রকাশ করতে গিয়ে লিখেছেন, আমি বিশ্বাস করতে পারছি না এটা ঘটতে যাচ্ছে। আপনারা ইংল্যান্ডের জন্য সবচেয়ে সেরাটা এনেছেন। আমরা সবাই আপনাদের সঙ্গে আছি। পুরো দেশ আপনাদের সঙ্গে আছে। ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেইনের প্রতি খোলা চিঠি লিখেছেন তার স্ত্রী কেট কেইন। তিনি লিখেছেন, ‘তুমি আমাদের সবাইকে যে গর্বের অধিকারী করেছো, তা লিখতে গিয়ে আমাকে কাঁদতে হচ্ছে’।

এরই মধ্যে বিভিন্ন পাব ও বার বুকিং হয়ে গেছে। ভক্তরা এবং উৎসুক সমর্থকরা আগে আগেই হাজির হবেন এসব স্থানে। পুরো ইংল্যান্ড আজ সারারাত থাকবে উৎসবের আমেজে। যদি রবার্তো মানচিনির ইতালির বিরুদ্ধে তারা জয় পায় তাহলে ইংল্যান্ড হয়তো আনন্দে ফেটে পড়বে। বিস্ফোরণের মতো গর্জে উঠবে সব কণ্ঠ। এর জন্য প্রস্তুত রাজপ্রাসাদ থেকে শুরু করে রাস্তায় পড়ে থাকা সাধারণ মানুষ পর্যন্ত। তাদের সঙ্গে যোগ দেবে টেমসের জলরাশি। লাফিয়ে লাফিয়ে উঠে বাতাসে মিশে যাবে। ছুঁয়ে দেখবে স্বদেশের মানুষের প্রাণস্পন্দন। মিশে যাবে দেশাত্ববোধের ভালবাসায়। তারই যেন আভাস বরিস জনসনের কণ্ঠে। তিনি কোচ সাউথগেট এবং স্কোয়াডকে বলেছেন, আন্তর্জাতিক এক বড় প্রতিযোগিতার ফাইনালে ইংল্যান্ডকে নিয়ে এসেছেন আপনারা। এই দেশের বেশির ভাগ মানুষের সামনে এটাই তাদের পুরো জীবদ্দশায় প্রথমবার ঘটতে চলেছে। আপনারা পুরো দেশের উদ্দীপনাকে ঊর্ধ্বে তুলে ধরেছেন। রোববার আমরা জানি, আপনারা ওই ট্রফিটিও উচ্চে তুলে ধরতে পারবেন। আমরা শুধু আশা আর প্রার্থনার মধ্যে সীমাবদ্ধ নেই। আমরা বিশ্বাস করি আপনি গ্যারেথ এবং আপনার পুরো স্কোয়াড তা পারবে। পুরো জাতির পক্ষ থেকে আপনাদেরকে শুভ কামনা।
রানী এলিজাবেথ লিখেছেন, ৫৫ বছর আগে, আমার সৌভাগ্য হয়েছিল বিশ্বকাপের ট্রফি ববি মুরের হাতে তুলে দেয়ার। তখন দেখেছি, এই ট্রফি খেলোয়াড়, ব্যবস্থাপনা এবং সমর্থকদের কাছে কি অর্থ বহন করে। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে পৌঁছার জন্য আমার পুরো পরিবারের পক্ষ থেকে আপনাদের সবাইকে অভিনন্দন জানাই। আগামীকালের (রোববারের) জন্য শুভকামনা জানাই। আশা করি, ইতিহাস শুধু আপনাদের সফলতাই রচনা করবে এমন নয়। একই সঙ্গে উদ্দীপনা, কমিটমেন্ট এবং গর্ব আমাদের স্পর্শ করবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877